মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০১:২২ অপরাহ্ন

পঞ্চগড়ে ‘রেড কোরাল কুকরি’ সাপ উদ্ধার

পঞ্চগড়ে ‘রেড কোরাল কুকরি’ সাপ উদ্ধার

স্বদেশ ডেস্ক:

পঞ্চগড়ে তৃতীয়বারের মতো নতুন প্রজাতির আরেকটি ‘রেড কোরাল কুকরি’ সাপ উদ্ধার করা হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে পঞ্চগড় সদর উপজেলার কামাত কাজল দিঘী ইউনিয়নের টুনিরহাট গ্রামে শহিদুজ্জামান শহিদের বাড়িতে সাপটিকে উদ্ধার করা হয়।

আজ বুধবার বন বিভাগের কর্মকর্তাদের সঙ্গে আলোচনা শেষে রাতে সাপটি অবমুক্ত করা হবে বলে দুপুরে বিষয়টি জানিয়েছেন স্থানীয় বন্যপ্রাণী এবং প্রকৃতি ফটোগ্রাফার ফিরোজ আল সাবাহ।

জানা যায়, মঙ্গলবার রাতে বাড়ির পাশে থাকা বাঁশ বাগান থেকে সাপটি বের হয়ে শহিদুজ্জামান শহিদের বাড়ির আঙ্গিনায় যায়। এসময় বাড়ির লোকজন সাপটিকে দেখতে পেয়ে চিৎকার করে। পরে স্থানীয় কয়েকজন ছেলে এসে দেখে রেড কোরাল কুকরি সাপ। পরে তারা অক্ষত অবস্থায় সাপটিকে ধরে শহিদের কাছে রাখে। পরে ফিরোজ আল সাবাহকে খবর দেয়। খবর পেয়ে বুধবার দুপুরে ওই বাড়িতে গিয়ে সাপটি তাদের কাছ থেকে বুঝে নেয় ফিরোজ আল সাবাহ।

তিনি বলেন, ‘সাপটি দিনের বেলা সূর্যেল আলো সহ্য করতে পারে না, তাই রাতে তাকে অবমুক্ত করা হবে।’

প্রসঙ্গত, প্রথমবারের মতো গত ৭ ফেব্রুয়ারি বোদা উপজেলার ঝলইশালশিরি ইউনিয়নের কালিয়াগঞ্জ বাজারে দ্বিতীয় বারের মতো গত ২৬ ফেব্রুয়ারি বিকেলে পঞ্চগড় সদর উপজেলার চাকলাহাট টুনিরহাট এলাকায় মৃত ও তৃতীয়বার ২০ এপ্রিল টুনিরহাট গ্রামে জীবিত অক্ষত রেড কোরাল কুকরি সাপ উদ্ধার করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877